September 22, 2018

আগামীর একটি প্রজন্ম সার্টিফিকেটধারী হয়ে উঠছে -এহিয়া চৌধুরী এমপি

7845বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেছেন, প্রকৃত শিক্ষা অর্জন না করে আগামীর একটি প্রজন্ম শুধু সার্টিফিকেটধারী হয়ে উঠছে। যা রীতিমত উদ্বেগের বিষয়। সার্টিফিকেট অথবা জিপিএ-৫ অর্জনই শিক্ষা অর্জনের মূল লক্ষ্য হতে পারে না। প্রয়োজন মানসম্পন্ন মৌলিক শিক্ষা অর্জন। যে শিক্ষা ব্যক্তির মানসগঠনে ভূমিকা রাখবে। পাশাপাশি, ভূমিকা রাখবে দেশ ও জাতির উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধিতে। এসব ক্ষেত্রে অভিভাবক, শিক্ষক ও সচেতন শিক্ষানুরাগীদেরকে অনেক বেশি যত্মবান হতে হবে।
তিনি বলেন, স্বল্প সময়ে খাজাঞ্চী একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয় এঅঞ্চলের মানসম্পন্ন শিক্ষা উন্নয়নের যে ভূমিকা রেখে চলেছে, তা প্রশংসার দাবীদার। একদিন এই বিদ্যালয় থেকে এমন সব মেধাবীরা বেরিয়ে আসবে, যারা দেশ-বিদেশে বিশ্বনাথের সন্তান হিসেবে নেতৃত্ব দেবে। উজ্জল করবে এলাকার মুখ।
শনিবার দুপুরে উপজেলার খাজাঞ্চী একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয়ে ‘শিক্ষার মানোন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয়ের হলরুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব আবদুল হান্নানের সভাপতিত্বে এবং বিশ্বনাথ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদের পরিচালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশ্বনাথ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য মাওলানা সহল আল-রাজী চৌধুরী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, উপজেলা জাতীয় পার্টির সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক হাজী সীতাব আলী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বনাথ এইড-ইউকের সাধারণ সম্পাদক আবুল হাসনাত, খাজাঞ্চী একাডেমী এন্ড উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য আবদুল বাছিত রফি, খাজাঞ্চী জনকল্যাণ ট্রাস্ট-ইউকের যুগ্ম সম্পাদক কাওছার আহমদ, উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, সদর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি জয়নাল আহমদ মিয়া, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য আব্বাস হোসেন ইমরান, খাজাঞ্চী ইউনিয়ন জাতীয় পার্টির সমন্বয়কারী রুবেল আহমদ আফজাল, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোস্তাক আহমদ মোস্তফা, সহকারী শিক্ষক হাফেজ জুবায়ের আহমদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে ক্বোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আলাউদ্দিন, মানপত্র পাঠ করেন দশম শ্রেণির ছাত্রী সুমী বেগম, স্বাগত বক্তব্য রাখেন সহকারী শিক্ষক আবুল খায়ের এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা জাতীয়পার্টির নেতা তাজউদ্দিন বাবুল।
এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক একেএম দুলাল, বিশিষ্ট মুরব্বী আবদুস সালাম, তাহির আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য অসিত রঞ্জন দেব, নুর উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মশিউর রহমান, সাংবাদিক আক্তার আহমদ শাহেদ, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেশমা বেগম আখি, খাজাঞ্চী ইউনিয়ন জাতীয়পার্টির সভাপতি রইছুল ইসলাম, পল্লীবিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক ফজলুর রহমান, সংগঠক কয়েছ আহমদ, আশিকুর রহমান রানা, জাপা নেতা নোমান আহমদ প্রমুখ।

Related posts