November 19, 2018

আগামীকাল ঢাকা টু সৈয়দপুর নতুন বিমান চালু

328
মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধিঃ  আগামীকাল ১৪ ফেব্রুয়ারী থেকে নীলফামারীর সৈয়দপুর টু ঢাকা,ঢাকা টু সৈয়দপুর রুটে আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল শুরু করতে যাচ্ছে বেসরকারী বিমান পরিবহন সংস্থা নভো এয়ার। ইতিমধ্যে নভো এয়ার এ রুটে বিমান চলাচলের সব প্রস্তুতি সম্পন্ন করেছে। নভো এয়ারের বিমান সপ্তাহের সাত দিনই এ রুটে চলাচল করবে। নভো এয়ার এ নিয়ে ঢাকা-সৈয়দপুর রুটে চলাচলকারী বিমানের সংখ্যা দাঁড়াবে চারটি।

জানা যায়, ৬৮ আসন বিশিষ্ট নভো এয়ার রাজধানী ঢাকা থেকে সকাল ১০টা ৩৫মিনিটে সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে।মাত্র একঘন্টার ব্যবধানে বিমানটি সৈয়দপুরে পৌঁছাবে বেলা ১১টা ৩৫মিনিটে। বিমানটিতে যাত্রী প্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩২০০টাকা। তবে যাত্রীরা একটি টিকিট কিনলে আরেকটি টিকিট ফ্রি পাবেন।
329
এ সুযোগ থাকবে একমাস।উল্লেখ্য, ঢাকা-সৈয়দপুর রুটে প্রথমে ইউনাইটেড এয়ারওয়েজ প্রথমে সপ্তাহে তিন দিন বিমান চলাচল শুরু করে। যাত্রীদের চাপ বাড়ায় পরবর্তীতে সপ্তাহে সাত দিন চলাচল শুরু হয়। তবে আপাতত বন্ধ রয়েছে ইউনাইটেড এয়াওয়েজের বিমান চলাচল।

এছাড়াও ইউএস-বাংলা ও বাংলাদেশ বিমানও এই রুটে চলাচল করছে। ১৩৬ একর জমির উপর গড়ে উঠা সৈয়দপুর বিমানবন্দরে প্রথম বিমান চলাচল শুরু হয় ১৯৭৯ সালের ২১ জুলাই।দিন-দিন যাত্রী চাহিদা বাড়তে থাকায় সংশ্লিষ্ট্য বিমান কর্তৃপক্ষ এই উদ্দোগ গ্রহন করেছে বলেই জানা গেছে। পাশাপাশি দেশ নেপাল, মিয়ানমার,ভুটান এই সৈয়দপুর বিমানবন্দরের নিকটতম হওয়ায় আন্তর্জাতিক মানে উন্নত করতে ইতিমধ্যে ঢেলে সাজাতে নানা পদক্ষেপ হাতে নিয়েছেন বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts