September 20, 2018

আগামীকাল আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইসির বৈঠক

আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করে নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা প্রস্তুত করেছে নির্বাচন কমিশন (ইসি)। সেনা মোতায়েন ছাড়াই প্রস্তুতকৃত এ পরিকল্পনা শনিবার আইনশৃঙ্খলা বাহিনীর বৈঠকে চূড়ান্ত করবে ইসি।

বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ । এছাড়াও সভায় অন্যান্য কমিশনারদের উপস্থিত থাকার কথা রয়েছে।

রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) মিলনায়তনে বেলা ১১টায় বৈঠক শুরু হবে। বৈঠকে নির্বাচনী আইন এবং আচরণবিধিসহ বিভিন্ন নির্দেশনা সুষ্ঠুভাবে পরিপালনের পরিবেশ সুগম করা এবং ভোট কেন্দ্রের নিরাপত্তাবিষয়ক কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে।

এতে ২৩৪ পৌরসভার রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ, বিজিবি, আনসার, এনএসআই, ডিজিএফআই, ডিবি ও কোস্টগার্ডসহ সব বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

ইসির পক্ষ থেকে সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হলেও আপাতত সেনাবাহিনী নামানোর কোনো পরিকল্পনা নেই, যদিও বেশির ভাগ রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন। তবে কমিশন মনে করে আইনশৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা সংস্থাগুলো এরই মধ্যে মাঠের অবস্থা পর্যবেক্ষণ করেছে তাদের সাথে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

দি গ্লোবাল নিউজ ২৪ডট কম/মেহেদি/ডেরি

Related posts