September 20, 2018

আইসক্রিম বেচে ২ ঘন্টায় মন্ত্রীর আয় সাড়ে ৯ লাখ টাকা

iceভারত::ভারতের তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-এর ছেলে এবং তার মন্ত্রিসভার অন্যতম সদস্য কে টি রামারাও ওরফে কেটিআর শুক্রবার শুধু আইসক্রিম আর ফ্রুট জুস বিক্রি করে সাড়ে সাত লাখ রুপি (বাংলাদেশী মুদ্রায় প্রায় সাড়ে ৯ লাখ টাকা) উপার্জন করেছেন। কেটিআর তেলেঙ্গানায় তথ্যপ্রযুক্তি, নগরপ্রশাসন ও নগরোন্নয়ন প্রমুখ বিভাগের দায়িত্বপ্রাপ্ত।
না, কেটিআর মন্ত্রিত্ব ছেড়ে দেননি; আইসক্রিমের ব্যবসাও শুরু করেননি। আসলে তার দল তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-এর প্লেনারি এবং প্রতিষ্ঠা দিবস উদযাপন হবে এপ্রিল মাসের শেষ দিকে। সেই অনুষ্ঠানের জন্য অর্থ সংগ্রহের উদ্দেশ্যেই এক দিনের জন্য তিনি পালন করেছেন ‘কুলি’ (শ্রমজীবী)-র ভূমিকা।
কুতুবূল্লাপুর এলাকার একটি আইসক্রিম পার্লারে কেটিআরকে আইসক্রিম বিক্রেতার ভূমিকায় দেখা গেছে শুক্রবার। তাকে আইসক্রিম বিক্রি করতে দেখে দলের অন্য নেতাকর্মীদের মধ্যে আইসক্রিম কেনার হিড়িক পড়ে যায়। টিআরএস এমপি মাল্লা রেড্ডি ৫ লাখ রুপির আইসক্রিম কেনেন। পার্টির আর এক নেতা শ্রীনিবাস রেড্ডি কেনেন ১ লাখ রুপির আইসক্রিম।

এর পর একটি ফলের রসের দোকানে গিয়ে বসেন কেটিআর। দলের নেতাকর্মীরা সেখানে প্রায় দেড় লাখ রুপির ফলের রস কেনেন মুখ্যমন্ত্রী-পুত্রের কাছ থেকে।
দলের সভাপতি এবং মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও-এর নির্দেশে দলের প্রত্যেক নেতাকর্মীকেই প্লেনারির জন্য অর্থসংগ্রহের উদ্দেশে এভাবে ‘কুলি’-র দায়িত্ব পালন করতে হবে। প্রত্যেককে দু’দিন করে খেটে খাওয়া মানুষের ভূমিকায় অবতীর্ণ হয়ে টাকা তুলতে হবে, এবং পরে সেই টাকা পার্টি ফান্ডে জমা করতে হবে। শুক্রবার সেই অভিযানই আরম্ভ করলেন কেটিআর। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি নিজেও এই ভাবে ‘কুলি’ হবেন।

Related posts