November 13, 2018

আইটি পার্ক নির্মাণসহ ২৪ দফা দাবিতে উপাচার্য বরাবর রাবি ছাত্রলীগের স্মারকলিপি

20170516_153415রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আইটি পার্ক নির্মানসহ ক্যাম্পাসের শিক্ষার পরিবেশ সৃষ্টিতে ২৪ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান  করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের কাছে এক স্মারকলিপি প্রদানের মাধ্যমে এ দাবি জানান তারা।

স্মারকলিপিতে উল্লেখ্য করা হয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উন্নয়নে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নামানুসারে ক্যাম্পাসে একটি আইটি পার্ক প্রতিষ্ঠা করতে হবে।

এছাড়া প্রধান প্রধান দাবির মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি, রাকসু নির্বাচন, নবনির্মিত বুদ্ধিজীবী স্মৃতিফলকে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সংস্কার, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতি স্থাপন করা, সান্ধ্য আইন বাতিল, শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা বৃদ্ধি, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ প্রবেশ বন্ধ, শিক্ষার্থীদের আবাসিক সমস্যা নিরসনে শহীদ এ এইচ এম কামারুজ্জামান হল, শেখ হাসিনা হল, শেখ রাসেল হল নির্মাণ, বাসস্ট্যান্ডের জলাবদ্ধতা দূর করে অবিলম্বে তা সংস্কার করা, চিকিৎসাকেন্দ্রের সেবার মান উন্নত করা, জঙ্গি অপতৎপরতা ঠেকাতে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা, যৌন নিপীড়নস সব ধরণের হয়রানি রোধে নিপীড়ন সেলকে আরও বেশি শক্তিশালী করা, ক্যাম্পাস পরিচ্ছন্ন রেখে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা, ইন্টারনেট সেবার মান বৃদ্ধি করে পুরো ক্যাম্পাসকে ওয়াই-ফাই এর আওতায় আনা, ক্যাম্পাসের রাস্তাঘাট সংস্কার করা, ডাইনিং ও ক্যান্টিনের খাবারের মান উন্নত করা ও সার্বিক নিরাপত্তার স্বার্থে পুরো ক্যাম্পাসকে সি.সি. টিভির আওতায় আনার দাবি জানান তারা।

এ দিকে অভিযুক্ত ছাত্র শিবিরের হাতে নিহত ছাত্রলীগ নেতা ফারুকের স্মৃতিফলক স্থাপন ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম তৌহিদ আল হাসান তুহিন, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা তন্ময়ানন্দ অভি, হল শাখা সভাপতি মামুন অর রশীদ ও কর্মী শাপলা সুলতানার বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান তারা।

Related posts