November 20, 2018

আইএসের হামলা পরিকল্পনা নস্যাৎ!

ইন্দোনেশিয়ায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হামলার পরিকল্পনা নস্যাৎ করা হয়েছে বলে দাবি করেছে দেশটির পুলিশ। পরিকল্পনায় জড়িত সন্দেহে ছয় আইএস সদস্য ও সমর্থককে আটক ও বোমা তৈরির সরঞ্জাম এবং বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে। রোববার দেশটির দৈনিক জাকার্তা গ্লোবের এক প্রতিবেদনের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

দৈনিকটির প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার থেকে শুরু হওয়া সন্ত্রাসবিরোধী অভিযানে ওই ছয় জঙ্গিকে আটক করেছে পুলিশ। জঙ্গিরা দেশটির জাভা এবং সুমাত্রার শিয়া অধ্যুষিত এলাকায় বোমা হামলার পরিকল্পনা করেছিল।

জাতীয় পুলিশ প্রধান জেনারেল বদরুদিন হাইতি বলেন, মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন ও অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের দেয়া তথ্য অনুযায়ী ওই অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, ইন্দোনেশিয়ার বিভিন্ন জায়গায় এই জঙ্গি গোষ্ঠীর সদস্যরা বোমা হামলার পরিকল্পনা করেছিল। আটক ছয়জনের মধ্যে একজন সুন্নি বিদ্রোহী গোষ্ঠীর সদস্য, বাকীরা আইএসের সদস্য ও সমর্থক। দেশটিতে সন্ত্রাসবিরোধী অভিযান চলছে উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, সন্দেহজনক কোনো কিছু কারো নজরে পড়লে তা আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর পরামর্শ দেয়া হয়েছে।

বিশ্বের সববৃহৎ মুসলিমের বসবাস ইন্দোনেশিয়ায়। গত মাসে প্যারিসে আইএসের ভয়াবহ হামলায় ১৩০ জন নিহত হওয়ার পর সম্ভাব্য জঙ্গি হামলার আশঙ্কায় ইন্দোনেশিয়ার বিভিন্ন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম /মেহেদি/ডেরি

Related posts