November 17, 2018

অ্যাপসে রেহাই পেল ধর্ষণে অভিযুক্ত ট্যাক্সি চালক আসিফ

photo

মার্চ ২২ , ২০১৬, লন্ডনঃ ব্রিটেনে একজন নির্দোষ মুসলিম ট্যাক্সি চালক এক নারীর করা মিথ্যা ধর্ষণের অভিযোগে সাজা ভোগ করা থেকে রক্ষা পেয়েছেন নিজের মোবাইলে থাকা একটি অ্যাপ্লিকেশনের সহায়তায়। এমন ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের নটিংহামে।

আস্ত্রিয়া বেরউইক নামের ওই মহিলা ২০ ফেব্রুয়ারি মুহাম্মদ আসিফ নামের এক ট্যাক্সি চালকের গাড়িতে ভ্রমণ করেন। পরে ঐদিনই আস্ত্রিয়া পুলিশের কাছে অভিযোগে করেন তাকে ছুরি দেখিয়ে জোর করে ধর্ষণ করা হয়েছে।

পরে নটিংহাম পুলিশ দুই সন্তানের জনক মুহাম্মদ আসিফকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। সে সময় আসিফ মহিলার মিথ্যা অভিযোগ শুনে খুবই কান্না করেন।

তাকে আদালতে নেয়া হলে আদালত মহিলার অভিযোগকে আমলে নিয়ে মুহাম্মদ আসিফ নামের ঐ ট্যাক্সি চালককে ১৬ মাসের কারাদণ্ড প্রদান করে।

কিন্তু ৩৪ বছর বয়স্ক আসিফ তার মোবাইলে থাকা রেকর্ডার অ্যাপ্লিকেশন ঘটনার সময় চালু রাখায় সেই রেকর্ড করা কথপোকথনগুলো বিচারককে শোনালে বিচারক পরে তাকে নির্দোষ হিসেবে রায় দেন।

আসিফ বলেন, ‘ঐ মহিলা কোনো অজানা কারণে আমার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনে। যার কারণে চিন্তায় আমার ঘুম হারাম হয়ে যায়। একমাস আমি ঠিকমত কাজ করে পারছিলাম না। পুরো জীবনটাই আমার পরিবর্তন হয়ে গিয়েছিল।’

তিনি আরো বলেন, ‘আমি খুবই ভাগ্যবান, ঐ দিন আমার গাড়ির সিসিক্যামেরাটি নষ্ট থাকায় আমি মোবাইলের রেকর্ডার চালু করে রেখেছিলাম। তা তা হলে আমাকে শাস্তি ভোগ করতে হতো।’

‘আমি তার কোনো ক্ষতি করি নি, কিন্তু সে আমাকে মিথ্যা অভিযোগে ফাঁসাতে চেয়েছিল। কেন চেয়েছিল কখনো আবার দেখা হলে শুধু সেটাই আমি তার কাছে জানতে চাইবো।’

সূত্র: টেলিগ্রাফ

Related posts