November 21, 2018

অ্যাকশন নিয়ে চিন্তিত নন তাসকিন

স্পোর্টস ডেস্কঃ  অবৈধ বোলিং অ্যাকশনের কারণে টি২০ বিশ্বকাপ মিশন শেষ না করেই দেশে ফিরে আসতে হয়েছিল ডানহাতি পেসার তাসকিন আহমেদকে। গত ২৮ মার্চ থেকে ডানহাতি পেসারের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়েছে। শুরুতে জাতীয় দলের বোলিং কোচ হিথ স্ট্রিকের অধীনে তাসকিনের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হলেও এখন তা চলছে বিসিবির স্থানীয় কোচ মাহবুব আলী জাকির অধীনে। তবে বোলিং অ্যাকশন নিয়ে মোটেও চিন্তিত নন বলে জানিয়েছেন তাসকিন।

আগামী ২২ এপ্রিল থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। এই লিগে অংশ নেয়ার জন্য এবার তৈরি হচ্ছেন তাসকিন। ডানহাতি এ পেসারের ভাবনা জুড়েই রয়েছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। তাই বোলিং অ্যাকশন পরীক্ষা নিয়ে খুব একটা ভাবনাও নেই এই পেসারের মনে।

এ ব্ষিয়ে তাসকিন বলেন, ‘আপাতত ওটা (অ্যাকশন) নিয়ে তেমন চিন্তা করছি না। কারণ, বড় পরিবর্তনের কিছু নেই। বিসিবি যে পরিকল্পনা দিয়েছে, সে অনুযায়ী কাজ করে যাচ্ছি। আর সেই সঙ্গে আবাহনীতে যারা আছেন, তারা কাছ থেকে দেখছেন, সহায়তা করছেন। বিসিবি যখন মনে করবে পাঠাবে, তখন গিয়ে পরীক্ষা দিয়ে আসব। আশা করি, এবার ইতিবাচক ফলই আসবে।’

হিথ স্ট্রিক বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) ব্যস্ত রয়েছেন। তাই তাসকিনের এখন পুনর্বাসন প্রক্রিয়া চলছে বিসিবির স্থানীয় কোচ জাকিল আলীর তত্ববধায়নে। যদিও এর আগে হিথ স্ট্রিক জানিয়েছিলেন তাসকিন এক থেকে দেড় মাসের মধ্যে পরীক্ষার জন্য তৈরি হয়ে যাবেন।

তবে বিসিবির স্থানীয় কোচ মাহবুব আলী অবশ্য ওই সময়টাকে আরেকটু বড়িয়ে ধরেছেন। তাসকিনের পরীক্ষা দেয়া প্রসঙ্গে বিসিবির স্থানীয় কোচ বলেন, ‘আমার বিশ্বাস, ৮ থেকে ১০ সপ্তাহের মধ্যে তার বোলিং অ্যাকশন ঠিক করে ফেলা যাবে।’

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৫ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts