April 22, 2019

অস্ট্রেলিয়ার রেকর্ড বুকে নিউজিল্যান্ডের টেলর!

রেকর্ড বুকে নিউজিল্যান্ডের টেলরের বিরল কৃতিত্ব!

অস্ট্রেলিয়ায় ১১২ বছরের রেকর্ড ভাঙলেন রস টেলর। তৃতীয় দিনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়েন এই ডানহাতি, পার্থে বিদেশি ব্যাটসম্যান হিসেবেও প্রথম।
তৃতীয় দিন শেষে ২৩৫ রানে অপরাজিত থাকা টেলর সোমবার চতুর্থ দিনে মাত্র ১০ রানের জন্য ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরিটা মিস করেছেন। আউট হয়েছেন ২৯০ রানের মহাকাব্যিক এক ইনিংস খেলে।
২৯০ রানের ইনিংস খেলার পথেই অবশ্য আরেকটি অনন্য রেকর্ড গড়েছেন টেলর। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে বিদেশি ব্যাটসম্যান হিসেবে এটাই সর্বোচ্চ স্কোর।
এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে বিদেশি ব্যাটসম্যানদের সর্বোচ্চ স্কোরটি ছিল টিপ ফস্টারের, ১৯০৩ সালে নিজের অভিষেক টেস্টেই ২৮৭ রানের ইনিংস খেলেছিলেন ইংল্যান্ডের এই ব্যাটসম্যান। ৮ টেস্টের ক্যারিয়ারে ২৮৭ রানই ছিল ফস্টারের সর্বোচ্চ স্কোর।
ফস্টারের ১১২ বছরের অক্ষত রেকর্ডটি ভেঙে এবার সেখানে নিজের নাম লেখালেন টেলর। ইনিংসের ১৫২তম ওভারে অস্ট্রেলিয়ার স্পিরান নাথান লায়নের প্রথম বলে সিঙ্গেল নিয়ে ফস্টারকে ছুঁয়ে ফেলেন টেলর। চতুর্থ বলে আরেকটি সিঙ্গেল গড়েন নতুন রেকর্ড।
এরপর ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরির দিকেই এগিয়ে যাচ্ছিলেন টেলর। কিন্তু ওই লায়নেরই পরের ওভারে থামে তার ২৯০ রানের রেকর্ড ইনিংসটি। শেষ ব্যাটসম্যান হিসেবে ডিপ স্কয়ার লেগে দ্বাদশ ফিল্ডার জনাথন ওয়েলসের হাতে ক্যাচ দেন টেলর। ৩৭৪ বলে ৪৩টি চারে সাজান তার ক্যারিয়ার সেরা ইনিংসটি।

Related posts