November 21, 2018

অসুস্থ ফখরুলকে দেখতে গেছেন তারেক রহমান

ঢাকাঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার অসুস্থ হওয়ার পর লন্ডনে চিকিৎসারত দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তাকে দেখেতে আসেন।

হাসপাতালে ফখরুল ইসলাম আলমগীরের পাশে বেশকিছু সময় অবস্থান করেন তিনি। এসময় মহাসচিবের চিকিৎসার খোঁজখবর নেন তারেক রহমান। সোমবার প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে রয়েছেন তিনি। দলটির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান মঙ্গলবার সন্ধ্যায় শীর্ষ নিউজকে এতথ্য জানান।

সোমবার স্থানীয় সময় বেলা সাড়ে ৩টার দিকে ব্রিটিশ পার্লামেন্ট এলাকায় হঠাৎ মাথা ঘুরে পড়ে যান ফখরুল।

সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স ডেকে লন্ডন সেন্ট থমাস হাসপাতালে পাঠানো হয় তাকে। প্রাথমিক চিকিৎসা শেষে আবার তাকে সফরকালীন আবাসস্থল হোটেলে নিয়ে যাওয়া হয়।

যুক্তরাজ্য বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে একটি সৌজন্য বৈঠকে অংশ নিতে ব্রিটিশ পার্লামেন্টে আসেন ফখরুল।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক জানান, রোববার রাতের খাবারের পর কিছুটা অসুস্থবোধ করলেও সোমবার সকালে সুস্থবোধ করায় পার্লামেন্টের এই বৈঠকে যোগ দিতে এসেছিলেন তিনি।

সেখানে অতিথিদের সঙ্গে কফি পানের সময় হঠাৎ করেই তিনি মাথা ঘুরে পড়ে যান। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স ডেকে তাকে সেন্ট থমাস হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে স্থানীয় সময় আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে তাকে হোটেলে ফেরার অনুমতি দেন ডাক্তাররা।

তিনি জানান, ডাক্তাররা ধারণা করছেন, প্রচন্ড গরমের কারণে মির্জা ফখরুলের শরীর খারাপ হয়ে থাকতে পারে।

মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক একটি সেমিনারে যোগ দিতে ৫ সদস্যের প্রতিনিধি দল নিয়ে শনিবার লন্ডনে পৌঁছান বিএনপি মহাসচিব। প্রতিনিধি দলে তিনি ছাড়াও রয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দীন আহমেদ, কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার রুমিন ফারহানা।

Related posts