November 17, 2018

অসাধারণ জয় পেল বার্সা

লিওনেল মেসির জোড়া গোলে এক ম্যাচ পরেই এসপানিওলের বিপক্ষে জয়ে ফিরলো বার্সেলোনা। তবে লিগের ম্যাচে গোলশূন্য ড্র করলেও এদিন কোপা দেল রে’র ম্যাচে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন জেরার্ড পিকে ও নেইমার।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে প্রথম লেগের ম্যাচে এসপানিওলকে আতিথিয়েতা জানায় বার্সা। তবে খেলার মাত্র নয় মিনিটে ফিলিপ কাইসেদোর গোলে লিড নেয় সফরকারী দলটি। আর প্রথম গোল হজম করে বিপাকে পড়ে বার্সা। তাই আক্রমণের ধার বাড়িয়ে পাঁচ মিনিট পরেই সমতায় ফেরে স্বাগতিকরা। মেসির দুর্দান্ত গোলটি কাতালানদের সমতায় ফেরাতে সাহায্য করে।

আক্রমণে ব্যস্ত থাকা বার্সা শিবির খেলার প্রথমার্ধের নির্ধারিত সময়ের এক মিনিট আগে লিড বাড়ায়। প্রায় ৩৫ গজ দূর থেকে অসাধারণ এক ফ্রি কিক করে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৯ মিনিটে বার্সার স্কোর লাইন ৩-১ এ নিয়ে যান ‍অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্ড পিকে। তবে স্প্যানিশ এ ফুটবলারের গোলেও ছিলো মেসির সহায়তা।

এদিকে ম্যাচের ৭২ মিনিটে দু’বার হলুদ কার্ড পাওয়া এসপানিওল ফুটবলার পেরেজ গঞ্জালেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। আর তিন মিনিট পর একই দলের ফুটবলার পাপা দিওপ গুরুতর ফাউল করে সরাসরি লাল কার্ড দেখায় নয় জনের দলে পরিণত হয় এসপানিওল।

সফরকারীদের দুর্বল পেয়ে আক্রমণ শানাতে থাকে বার্সা শিবির। আর এরই সুবাদে খেলার নির্ধারিত সময়ের দুই মিনিট আগে মেসির অ্যাসিস্টে গোল করেন ব্রাজিলিয়ান ‍অধিনায়ক নেইমার।

খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। এ জয়ের ফলে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের জন্য একধাপ এগিয়ে গেল লুইস এনরিকের শিষ্যরা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts