September 20, 2018

অশ্লীল মন্তব্যে বিব্রতঃ ৮ নারী কাউন্সিলরের সভা বর্জন

সিলেট: পুরুষ কাউন্সিলরদের ‘অশালীন’ মন্তব্যের কারণে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মাসিক সভা বর্জন করেছেন আট নারী কাউন্সিলর। বৃহস্পতিবার দুপুরে সিটি করপোরেশনের হলরুমে সভায় এক পর্যায়ে কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমসহ কয়েকজনের মন্তব্যের জেরে এ ঘটনা ঘটে।

সিসিক’র সংরক্ষিত ৯নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ  এ তথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার দুপুর ১২টায় সিসিকের মাসিক সভা শুরু হয়। দুপুরের বিরতির পর পুনরায় সভা শুরু হলে কয়েকজন কাউন্সিলর নারী কাউন্সিলরদের নিয়ে কটূক্তি করেন। আমরা এর প্রতিবাদ জানিয়ে এ ধরনের কটূক্তি না করার অনুরোধ জানাই। কিন্তু তারা এতে কর্ণপাত করেননি।

শাহনাজ জানান, নারী কাউন্সিলরদের নিয়ে কটূক্তির প্রতিবাদে আমরা সভা বর্জন করেছি। আমরা সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের সাথে কথা বলে সভায় দেয়া কাউন্সিলরদের বক্তব্য প্রত্যাহার করার দাবি জানাবো। আমাদের দাবি না মানা হলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ ব্যাপারে জানতে সিসিক’র প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি মিটিংয়ে আছি, পরে কথা বলবো।’ এই বলে ফোন রেখে দেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, মাসিক সভায় বিভিন্ন ওয়ার্ডে বরাদ্দ নিয়ে আলোচনা চলছি। এর মধ্যে নারী কাউন্সিলররা নিজ নিজ এলাকায় বরাদ্দে দাবি নিয়ে দর কষাকষি করছিলেন। এসময় তাদের অবজ্ঞাসূচক মন্তব্য করেন পুরুষ কাউন্সিলররা। ফরহাদ চৌধুরী শামীম নামে এক ওয়ার্ড কাউন্সিলর নারী কাউন্সিলরদের উদ্দেশে বলেন, ‘আপনাদের বইতে দেলে হুত্তা চান!’ (আপনাদের বসতে দিলে শুইতে চান)। এতে তারা অপমানিত বোধ করেন এবং একযোগে সভা ত্যাগ করেন।

Related posts