February 16, 2019

অল্পের জন্য বেঁচে গেলেন বেনিনের প্রধানমন্ত্রী

149

অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন বেনিনের প্রধানমন্ত্রী লিওনেল জিনসোউ। হেলিকপ্টার দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন তিনি। শনিবার দেশটির উত্তরাঞ্চলে ভ্রমণের সময় তাকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা বিবিসি। তবে তার কোনো ক্ষতি হয়নি। আর তিনি নিরাপদেই হেলিকপ্টার থেকে বের হতে সক্ষম হয়েছেন বলে জানা গেছে। তবে ঠিক কী কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তা এখনও জানা যায়নি।

ওই দুর্ঘটনার পর তার মেয়ে মারিয়া সিসিলি জিনসোউ এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘আমার বাবা ভালো আছেন। ডিজোউগু শহরের ওই দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি।’ লিওনেল জিনসোউ ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এএফপিকে জানিয়েছেন, ডিজোউগু শহরের একটি স্টেডিয়ামে ল্যান্ড করার সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছিল। তবে ওই দুর্ঘটনায় কেউ আঘাত পায়নি বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, জিনসোউ ক্ষমতাসীন কাউরি ফোর্সেস ফর এমার্জিং বেনিনের (এফসিবিই) হয়ে তিনি আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করবেন।

অপরদিকে রয়টার্সের খবরে বলা হয়েছে, জিনসোউর প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ঘোষণা দেয়ায় বর্তমান প্রেসিডেন্ট থমাস বনি ইয়ায়ির তৃতীয়বারের মতো এ পদে লড়াইয়ের সম্ভাবনা বাতিল হয়ে গেল।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদী/ডেরি

Related posts