September 25, 2018

‘অর্থের লোভে সিটিতে যাবে না মেসি-নেইমাররা’

606
স্পোর্টস ডেস্কঃ   ইউরোপের অন্যতম ধনী ক্লাব ম্যানচেস্টার সিটিতে পেপ গুয়ার্দিওলার যোগ দেওয়ার সিদ্ধান্তে বার্সেলোনা জুড়ে শুরু হয়েছে গুঞ্জন, সাবেক কোচের পথ অনুসরণ করে কাতালান ক্লাবটির কেউ কেউ ইংল্যান্ডের দলটিতে যেতে পারেন। বেশি অর্থের হাতছানিও সে সম্ভাবনার পালে হাওয়া দিচ্ছে। তবে এ বিষয়ে একদমই চিন্তিত নন বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।

বার্সেলোনা সভাপতির বিশ্বাস, গুয়ার্দিওলার অধীনে খেলার ইচ্ছায় কিংবা অনেক বেশি অর্থের লোভে তারকা খেলোয়াড়দের কেউই কাম্প নউ ছেড়ে যাবেন না।

বার্সেলোনার ইতিহাসের সফলতম কোচ গুয়ার্দিওলা এ মৌসুমের শেষে বায়ার্ন মিউনিখ ছেড়ে সিটিতে যোগ দেবেন। কিছু দিন আগে হওয়া এ সিদ্ধান্তের পর থেকেই মেসির সম্ভাব্য দলবদল নিয়ে শুরু হয় গুঞ্জন। কারণ অতীতে বেশ কয়েকবারই আর্জেন্টিনা অধিনায়কের সিটিতে যোগ দেওয়া নিয়ে জোর গুঞ্জন শোনা গিয়েছিল।

সম্প্রতি নেইমার ও সের্হিও বুসকেতস তো সরাসরিই বার্সেলোনার হয়ে ১৪টি শিরোপা জেতা গুয়ার্দিওলার কোচিংয়ের প্রশংসা করেন, যা তাদের সিটিতে যাওয়ার সম্ভাবনার গুঞ্জনে বাড়তি মাত্রা যোগ করে।

এ প্রসঙ্গে ডেইলি মেইলকে বার্তোমেউ বলেন, “আমরা জানি মেসি অন্যান্য ক্লাবে অনেক বেশি আয় করতে পারে। নেইমার, সের্হিও বুসকেতস, জেরার্দ পিকে ও লুইস সুয়ারেসরা সবাই পারে।”

“নেইমার যখন বার্সেলোনায় এলো, তখন তার এর চেয়েও ভালো প্রস্তাব ছিল, সুয়ারেসেরও ভালো প্রস্তাব ছিল। কিন্তু তারা বার্সেলোনায় আসার সিদ্ধান্ত নেয় কারণ আমি মনে করি, এই ক্লাব খেলোয়াড়দের আকর্ষণ করে। কারণ আমরা একটা ক্লাবের চেয়েও বেশি কিছু।”

কিছু দিন আগে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি জানান, ইউরোপে একমাত্র বার্সেলোনার হয়েই খেলতে চান তিনি।

এ কথা উল্লেখ করে বার্তোমেউ বলেন, “তাই কারো মেসির প্রতি আগ্রহ থাকলে ভুলে যান। সে নিজেই এটা (বার্সেলোনা না ছাড়ার কথা) বলেছে, আমি নই।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts