February 23, 2019

অরল্যান্ডোতে হামলায় আহতদের রক্ত দিলেন মুসলিম নারী!


ইন্টারন্যাশনাল ডেস্কঃ  যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা শহরের অরল্যান্ডোতে নাইট ক্লাবে হামলার পর সেখানকার আহতদের জন্য প্রয়োজন হচ্ছে রক্ত। তাদের রক্ত দিতে লাইন ধরছে অনেকেই। আর এদেরই একজন আজমিয়া রাচ্চুইটো। তিনি একজন মুসলিম নারী।

আজমিয়া নিজেকে মুসলিমদের প্রতিনিধি মনে করেন না। তবে তিনি নিজেকে লুকিয়েও রাখতে চান না। বাড়ি থেকে বের হওয়ার আগে তার মা তাকে বলেছিলেন, সে যাতে হিজাব বা হেডস্কার্ফ পরে বের না হয়। কারণ এই সময়ে মুসলিম বেশে বের হওয়া নিরাপদ না। তবে মায়ের কথা মানতে অস্বীকার করে হিজাব পরেই বের হয়েছেন আজমিয়া।

তিনি মনে করেন, কোনো কিছুতে ভয় পাওয়া মানে প্রকারান্তরে সন্ত্রাসীদেরই বিজয়ী করে দেয়া। আজমিয়ার ভাষায়, ‘আমি মনে করি, মুসলিমদের তাদের পাশে দাঁড়ানোটা গুরুত্বপূর্ণ। তারা আমাদের সম্প্রদায়েরই একটা অংশ।’ মূলত মুসলিম নারী বিষয়ক একটি ওয়েব সাইটের সম্পাদক আজমিয়া (৩০)।

গতরাতে হামলা হওয়া পালস নাইট ক্লাবের পাশের একটি ক্লিনিকের বাইরে দাঁড়িয়ে এসব কথা বলছিলেন আজমিয়া। সেখানে তিনি গেছেন আহতদের রক্ত দেয়ার জন্য। আজমিয়া বলেন, ‘আমি এখানে এসেছি কারণ আমি যুক্তরাষ্ট্রকে নিয়ে ডোনাল্ড ট্রাম্পের দৃষ্টিভঙ্গি বাস্তবায়িত হতে দিতে চাই না।’

Related posts