September 20, 2018

অযাচিত সমালোচকদের বিরুদ্ধে মুখ খুললেন মেসি!

messi

মোহাইমেনুল ইসলাম : ফুটবল মাঠে ও মাঠের বাইরে সর্বত্রই শান্ত স্বভাবের ফুটবলার লিওনেল মেসি।তবে অযাচিত সমালোচনায় অতিষ্ঠ এই ফুটবলার এবার কঠোর ভাষায় তার সমালোচকদের বিরুদ্ধে মুখ খুললেন তিনি। দেশের জন্য কিছু জিততে না পারার কারণে আর্জেন্টাইনরাই মেসির সমালোচনা করে। ‘মেসি আর্জেন্টিনার জার্সিকে বার্সেলোনার জার্সির মতো আপন মনে করে না’, ‘মেসি জাতীয় সঙ্গীত বাজার সময় চুপ করে থাকে কারণ সে এটাকে অনুভব করে না’ এমন সব অযাচিত সমালোচনার সম্মুখীন হতে হয়েছে দীর্ঘদিন ধরে মেসিকে। এই সব সমালোচনায় অতিষ্ঠ মেসি অবশেষে কঠোর ভাষায় এক হাত নিয়েছেন।

টিওয়াইসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, আমি খুব বিরক্ত হয় যখন মানুষ বলে আরো বেশি কিছু করতে। আমরা অনেক ভাগ্যবান যে কোপা ও বিশ্বকাপের ফাইনালে খেলেছি, কিন্তু তারপরেও মানুষ মনে করে আমরা কিছুই করি না। যারা এমন ভাবে তাদের ছাপার অযোগ্য ভাষায় গালি দিয়ে মেসি বলেন, তাদের কথায় কোনো কিছু যায় আসে না। আমরা জিততে পারিনি, কিন্তু আমরা ফাইনালে গেছি। শেষ ষোলোতে বাদ পড়িনি।

জাতীয় সঙ্গীত প্রসঙ্গেও সমালোচকদের একহাত নিয়েছেন তিনি। মেসি বলেন, জাতীয় সঙ্গীত অনুভব করতে সেটা গাইতেই হবে এমন নয়। আমি খুব বিরক্ত হই যখন মানুষ কোনো কিছু না ভেবেই সমালোচনা করে। আমি অবশ্যই কারো কথায় প্রভাবিত হয়ে জাতীয় সঙ্গীত গাওয়া শুরু করবো না। এটা অনুভব করতে এটা গাওয়ার প্রয়োজন নেই। আমি মনে করি সবাই নিজস্ব ধরণে বিভিন্ন বিষয় অনুভব করে।

 

Related posts