September 26, 2018

অভিযানে নিহতরা জঙ্গি কিনা যারা সন্দেহ করে, তারাই এই জঙ্গি – বাণিজ্যমন্ত্রী

তোফায়েল আহমেদ,বাণিজ্যমন্ত্রী।

রফিকুল ইসলাম রফিক
নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপির শীর্ষ কয়েকজন নেতাকে উদ্দেশ্যে বলেছেন, কল্যানপুরের অভিযানে নিহতরা জঙ্গি কিনা এ ব্যাপারে যারা সন্দেহ করে, তারাই এই জঙ্গি এবং সস্ত্রাসের পক্ষে। তিনি বলেন, আমাদের অর্জন আর সফলতায় আন্তর্জাতিক বিশ্বে ভবিষ্যতবাণী করছে ১১টি দেশ অর্থনৈতিকভাবে উন্নতি লাভ করবে। বাংলাদেশ তার মধ্যে অন্যতম। কিন্তু আমাদের এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার জন্যই বাংলাদেশে তথাকথিত জঙ্গি এবং সন্ত্রাসী কার্যকলাপ চালাবার চেষ্টা করা হচ্ছে। শনিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বিকেএমইএ’র কমপ্লেক্স এর ভিত্তপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, যারা ২০১৩ সালে জঙ্গি তৎপরতা চালিয়ে ব্যবসা বাণিজ্যের ক্ষতি করেছে, ২০১৪ সালে নির্বাচনে অংশ না নিয়ে আইন প্রয়োগকারী সংস্থার ২৪ জন সদস্যকে হত্যা করেছে এবং ২০১৫ সালে ৯৩ দিন আগুন সন্ত্রাস করেছে তারাই আজকে এসব কার্যকলাপ করে আমাদের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। তবে এরা কোনদিন সফল হবেনা। বানিজ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা অত্যন্ত দক্ষতার সাথে গুলশানের হলি আর্টিজান বেকারীতে বন্দিদের উদ্ধার এবং কল্যানপুরের জঙ্গি প্রস্তুতি মোকাবেলা ও সস্ত্রাসীদের নিশ্চিহ্ন করে ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

বিকেএমইএ’র সভাপতি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতউল্লাহ আল মামুন, শ্রমিক নেতা কায়ছার আহমেদ পলাশ। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলি, এফবিসিসিআইএ’র সভাপতি আবদুল মখদুম আহমেদ, উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি সেলিনা আহমেদ। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ নীট শিল্পের মৃত ৮০ শ্রমিকের পরিবারের স্বজনদের মধ্যে দুই লাখ টাকা করে বীমা চেক তুলে দেন।

এর আগে বাণিজ্যমন্ত্রী শহরের চাঁনমারী এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টিজ ভবন নীট শিল্পের বিভিন্ন কোর্সের প্রশিক্ষণের উদ্বোধন করেন।

বিকেলে নগরীর ইসদাইর এলাকায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এর ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মত বিনিময় করার কথা রয়েছে

Related posts