September 20, 2018

অভিনয়টা রক্তে মিশে গেছেঃ শারমিন আঁখি

img_1

দীপ্ত টিভির নিয়মিত শিল্পীদের একজন শারমিন আঁখি। টেলিভিশনটিতে প্রচার হওয়া অরিজিত মুখার্জির পরিচালনায় ওপার বাংলার প্রখ্যাত কথাসাহিত্যিক আশাপূর্ণা দেবীর উপন্যাস ‘বালুচারী’ অবলম্বনে টিভি ধারাবাহিক ‘অপরাজিতা’র নন্দিতা চরিত্রে অভিনয় করছেন তিনি।

২০১১ টেলিভিশন জগতে পদার্পণ পদার্পণের পর করেছেন একাধিক সিঙ্গেল এবং ধারাবাহিক নাটকে অভিনয়। সাম্প্রতিক নিউজরুম২৪ এর এক সাক্ষাতকারে এই প্রতিভাবান শিল্পী জানালেন তার শুরু এবং ভবিষ্যৎ নিয়ে নানা পরিকল্পনার কথা।

নিউজরুমঃ কেমন আছেন?

শারমিন আঁখিঃ  ভালো।

নিউজরুমঃ বর্তমানে কি নিয়ে ব্যস্ততা যাচ্ছে?

শারমিন আঁখিঃ দীপ্ত টিভির মেগা ধারাবাহিক অপরাজিতা। এখানে আমি নন্দিতা চরিত্রটি করছি। পাশাপাশি খণ্ড নাটকের কাজ করি এর মাঝেই সময় বের করে।

নিউজরুমঃ  এ পর্যন্ত করা আপনার উল্লেখযোগ্য কাজগুলো সম্পর্কে বলেন।

শারমিন আঁখিঃ শিহাব শাহিন এর অনামিকা, নিলাঞ্জনা, মিজানুর রহমান আরিয়ান এর উৎসর্গ, সেই মেয়েটি, পিকলু চৌধুরীর মিস ম্যাচ, ইমরাউল রাফাতের আপন খবর। এছাড়াও আরো বেশ কিছু কাজ আছে সবতো একসাথে বলা সম্ভব না।

img_2

নিউজরুমঃ টিভি নাটকে আপনার শুরুটা কিভাবে হয়?

শারমিন আঁখিঃ ২০১১ তে দেবাশিস বড়ুয়া দ্বীপ এর “ঘটক বাকি ভাই” ধারাবাহিকে প্রথম কাজ করি। তারপর আশুতোষ সুজন, তন্ময় তানসেন, আশফাক নিপুন, রাহাত কবীর, নার্গিস আক্তার, শ্রাবণী ফেরদৌস সহ আরও বেশকিছু পরিচালকের সাথে নিয়মিত কাজ শুরু করি।

নিউজরুমঃ  আপনার মঞ্চে অভিনয় এর কাজ কেমন চলছে?

শারমিন আঁখিঃ আমি অরিন্দম নাট্য সম্প্রদায়ে কাজ করি। অভিনয় করছি তারাশঙ্কর বন্দোপাধ্যায় এর কবি নাটকের বসন্ত চরিত্রে এবং দুতিয়ার চাঁন নাটকে আল্কুমারি চরিত্রে এই দুটো প্রযোজনায় নিয়মিত অভিনয় করছি।

নিউজরুমঃ  টিভি নাটকে আপনার পছন্দের অভিনেত্রী কে?

শারমিন আঁখিঃ এই সময়ের কারো নাম বললে অবশ্যই জাকিয়া বারি মম। এছাড়াও ভালো লাগে সুবর্ণা মোস্তফা, শম্পা রেজা এবং  ফেরদৌসী মজুমদার এর অভিনয়।

নিউজরুমঃ পাঁচ বছর পর আপনি নিজেকে কোথায় দেখতে চান?

শারমিন আঁখিঃ অভিনয় এর হাতে খড়ি মঞ্চে। অভিনয়টা তাই রক্তে মিশে আছে। এক চরিত্র থেকে অন্য চরিত্রে রুপান্তরে অদম্য আনন্দ কাজ করে। তাই অভিনয়ের বাইরে আর কিছু ভাবতে পারি না। স্বভাবতই একজন সফল অভিনয় শিল্পী হিসেবে নিজেকে দেখতে চাই।

img_3

নিউজরুমঃ চলচ্চিত্রে অভিনয়ে কবে আসছেন?

শারমিন আঁখিঃ চলচ্চিত্র অনেক বড় ক্যানভাস। অভিনয় দক্ষতা আর কাজ করার ব্য|প্তি দুটোই ক্লোজআপ মিডিয়া থেকে ভিন্ন। অভিনয় শিল্পী হিসেবে নিজেকে আরও দক্ষ করে চলচ্চিত্রে কাজ করতে চাই।

নিউজরুমঃ আপনার সাথে কথা বলে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনার মুল্য|বান সুন্দর মতামতের জন্য।

শারমিন আঁখিঃ আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন।

Related posts