September 22, 2018

অবশেষে নারী সাংবাদিকের কাছে ক্ষমা চাইলেন গেইল

সেই নারী সাংবাদিকের কাছে ক্ষমা চাইলেন গেইল

স্পোর্টস ডেস্কঃ  ক্রিস গেইলের সঙ্গে সবসময় কিছু বিতর্ক লেগেই থাকে। তবে এবার তিনি যা করেছেন তা আর মজার পর্যায়ে থাকেনি। সীমা ছাড়িয়ে চলে গেছে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে লাইভ সম্প্রচারের সময় এক নারী সাংবাদিককে ইঙ্গিতপূর্ণ কথা বলেন গেইল। এ নিয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটাঙ্গনে হইচই লেগে যায়। ব্যাপক সমালোচনার মুখে পড়েন ওয়েস্ট ইন্ডিয়ান এই মারকুটে ব্যাটসম্যান। সমালোচনার মুখে শেষ পর্যন্ত গণমাধ্যমের সামনে এসে ক্ষমা চেয়েছেন গেইল।

বিগ ব্যাশ লিগে সম্প্রচার টিভি হিসেবে কাজ করছে চ্যানেল টেন। সোমবার রাতে মেলবোর্ন হোবার্টের বিপক্ষে ম্যাচ ছিল মেলবোর্ন রেনেগেডসের। এই ম্যাচে ১৫ বলে ৪১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন গেইল। ম্যাচে পাঁচ উইকেটের জয়ও পেয়েছে তার দল রেনেগেডস। ঝড়ো ইনিংস খেলে মাঠ ছাড়ার সময় ওই নারী সাংবাদিকের মুখোমুখি হন গেইল।

এরপর লাইভ সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি তোমাকে সাক্ষাৎকার দেব ভেবেই আউট হয়ে এসেছি। প্রথম দেখাতেই তোমার চোখ দুটো আমার দারুণ লেগেছে। আশা করি ম্যাচে আমরা জিতে যাব। আস না ম্যাচ শেষে কোথাও গিয়ে একটু ড্রিঙ্কস করি। আমার কথায় লজ্জা পেওনা বেবি।’

এসব মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দেখা দেওয়ায় গেইল সুর পাল্টেছেন। মেলবোর্ন বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, ‘এটা ছিল মজা করে বলা সাধারণ একটা বক্তব্য। এরপরও এর জন্য আমি অত্যন্ত দুঃখিত। আমি কোনো উদ্দেশ্য নিয়ে এটা বলিনি। এটা ছিল শুধুই মজা করে বলা কথা।’ এ জন্য পরে ম্যাকলগলিনের সঙ্গে যোগাযোগ করে বিষয়টা মিটমাট করার চেষ্টা করেছেন বলেও দাবি গেইলের।

গেইল মজা করে বললেও অস্ট্রেলিয়ার ক্রিকেটাঙ্গন এই নিয়ে সরগরম। তার দল রেনেগেডসের প্রধান নির্বাহী স্টুয়ার্ট কভেন্ট্রি বলেন, ‘মন্তব্যগুলোর মধ্যে কিছু কথা অবশ্যই আপত্তিকর ছিল। আমি এজন্য মেলের কাছে ক্ষমা চাইছি। আশা করছি মেয়ে হিসেবে তিনি তার কাজে অস্বস্তি বোধ করবেন না। সে খুব ভালো স্পোর্টস রিপোর্টার। এমন আচরণ তার প্রতি প্রত্যাশিত নয়। বিষয়টি নিয়ে ক্রিস ও ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করব।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছেন এ ধরনের আচরণ সহ্য করা হবে না। ক্রিস গেইলের এই আচরণে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটাররাও। যেই তালিকায় রয়েছেন দেশটির সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল। তিনি মনে করছেন, গেইলের ক্ষমা চাওয়ার মধ্যেও ঔদ্ধত্য ছিল।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts