November 20, 2018

অপহরণ মামলায় চাঁদপুরে যুবকের ১৪ বছর কারাদন্ড

Karadondo

এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুর মতলব উত্তর উপজেলার এক স্কুলছাত্রীকে অপহরণের অপরাধের মামলায় ওয়াসিম (২১) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। এছাড়া আসামীকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. আব্দুল মান্নান এ রায় দেন। দন্ডপ্রপ্ত আসামী ওয়াসিম মতলব উত্তর উপজেলার কালির বাজার এলাকার রায়ের কান্দি গ্রামের জয়নাল বাদ্যকরের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ১২ সেপ্টেম্বর ভোর ৫টার দিকে দশম শ্রেণির এক স্কুল ছাত্রীকে তার বসতঘর থেকে অপরণ করে নিয়ে যায় ওয়াসিম। এ ঘটনায় মেয়েটির বাবা ১৪ সেপ্টেম্বর মতলব উত্তর থানায় ওয়াসিমকে আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) হাবিবুল ইসলাম তালুকদার জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা মতলব উত্তর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) লুৎফুর রহমান একই সালের ১৩ ডিসেম্বর ওয়াসিমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১০ জন সাক্ষীর মধ্যে নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার আদাল।ত এ রায় প্রদান করেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন, সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট মো. জসিম উদ্দিন ভূঁইয়া।

Related posts