September 24, 2018

অপশাসনের কারনে জনগন মুক্তিযুদ্ধের আদর্শ ভুলতে বসেছে—জেএসডি

আয়েশা আক্তার রুবি,বিশেষ সংবাদদাতাঃ   জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি সভাপতি  আ স ম আবদুর রব বলেছেন, উপর্যুপুরী অপশাসনের কারনে জনগন আজ মুক্তিযুদ্ধের আদর্শ ভুলতে বসেছে। দেশ পরিচালনায় জনগনের সম্মতি ও সমর্থনের প্রয়োজনীয়তা অস্বীকার করে চলছে। জনগনের মিছিল-মিটিং বন্ধ করে উন্নত ভাবাদর্শ প্রচারের পথ বন্ধ করে দেয়া হয়েছে। সরকার জানেনা জনগনের রাজনৈতিক অধিকার , গনতন্ত্র ও মানব সম্পদ উন্নয়ন ছাড়া কোন উন্নয়নই টেকসই হয়না।

বরং তা হয় সংবিধান বিরোধী ও স্বৈরতান্ত্রিক কার্যক্রুম। তাই এ অবস্থা পরিবর্তনের জন্য প্রয়োজন একটি অবাধ, সুষ্ঠু জাতীয় নির্বাচন এর মাধ্যমে একটি বৈধ ও গনতান্ত্রিক সরকার গঠন করা; পার্লামেন্টের উচ্চকক্ষ, প্রাদেশিক সরকার ব্যবস্থা উপ আঞ্চলিক অর্থনৈতিক জোট গঠন সহ জেএসডি’র ১০দফা বাস্তবায়ন করা। এর জন্য প্রয়োজনে এখনই সংবিধান সংশোধনের উদ্যোগ গ্রহন করা। জনাব রব স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের শহীদদের জন্য একক দিবস পালনের জন্য সরকারের আনুষ্ঠানিক ঘোষনার দাবী জানান।

জেএডি সাধারন সম্পাদক  আবদুল মালেক রতন বলেন, স্বাধীন দেশের উপযোগী রাজনীতি, রাষ্ট্রব্যবস্থাপনা ও সংবিধানের অভাবেই দেশে আজও দু:শাসন চেপে বসে আছে,   সন্ত্রাস ও জঙ্গীবাদ মাথাচাড়া দিয়ে উঠার সুযোগ পাচ্ছে।

আজ বিকেল ৪টায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও ঐতিহাসিক ১৬ই ডিসেম্বর উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জেএসডি আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এ সকল কথা বলেন।

জেএসডি সভাপতি  আ স ম আবদুর রব এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন  সিরাজ মিয়া,আবদুল খালেক,  মোশারফ হোসেন ও  আবদুর রাজ্জাক রাজা প্রমুখ। জেএসডি’র পক্ষ থেকে আগামী কাল ১৬ই ডিসেম্বর সকাল ৭টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হবে ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts