November 21, 2018

অপরাধ বিরোধী উন্মুক্ত সংলাপ

588
মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধিঃ  চলতি বছরের আগামী ১৮ মার্চ নীলফামারী জেলা সদরকে বাল্যবিবাহ,যৌতুক ও মাদকমুক্ত এলাকা ঘোষনা হতে যাচ্ছে। এই তিনটি বিষয়ে সমাজের সকল সেক্টরের নেতৃবৃন্দকে একটি মঞ্চে হাজির করে আজ শনিবার উন্মুক্ত সংলাপ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা প্রশাসন।

সকাল ১১টা থেকে ৩ ঘন্টা ব্যাপী জেলা সদরের শহীদ মিনার চত্বরে সংলাপ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। প্রায় ৫ হাজার নারী পুরুষের উপস্থিতিতে এবং বিভিন্ন প্রশ্ন উত্তরের মাধ্যমে সকল সেক্টরের নেতৃবৃন্দ শুধু আইন প্রয়োগ করে নয়, সচেতনতার মাধ্যমে জেলা সদরের ১৫টি ইউনিয়ন ও পৌরসভাকে বাল্যবিবাহ,যৌতুক ও মাদকমুক্ত এলাকা হিসাবে ঘোষনার পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন। পাশাপাশি এসব প্রতিরোধে প্রতিবন্ধকতা গুলোকে চিহিৃত করেন এবং সমাধানে সকলে একমত পোষন করেন।

সংলাপের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী। শুভেচ্ছা বক্তব্য দেন ল্যাম্ব প্রকল্পের প্রোগ্রাম অফিসার বোরহান মৃধা, প্ল্যান ইন্টারন্যাশনালের রংপুর বিভাগের প্রধান প্রতিনিধি নজরুল ইসলাম।

উন্মুক্ত সংলাপের মঞ্চে অংশ নেন, জেলা প্রশাসক জাকীর হোসেন, জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক,ভারপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন, সিভিল সার্জন আব্দুর রশিদ, চেম্বার অব কমার্স সভাপতি সফিকুল আলম ডাবলু, বার সমিতির সভাপতি এ্যাডঃ আলিমুদ্দিন বসুনিয়া, সাধারণ সম্পাদক আবু সোয়েম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, সনাক সভাপতি অধ্যাপক নরেশ চন্দ্র রায়পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুর ইসলাম রিন্টু,নারী ফোরাম সভাপতি আরিফা সুলতানা লাভলী, আরডিআরএসের সমন্বয়কারী আমিনুর রহমান, ইউএসএসের নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, বিএমএ সভাপতি মমতাজুল ইসলাম মিন্টু, স্বাচিপ সেক্রেটারি মজিবুল হাসান চৌধুরী শাহিন, চেয়ারম্যান সমিতির শাহজাহান চৌধুরী, হাফিজুর রশিদ মঞ্জু,

অধ্যক্ষ সুলতান আলী, অধ্যক্ষ সারোয়ার মানিক,জেলা রেজিস্ট্রার আব্দুস সালাম, সিপিবি সভাপতি শ্রীদাম দাস ও নীলফামারী বড় মসজিদের ইমাম খন্দকার আশরাফুল আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরন্নাহার শাহাজাদী, নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিজ্ঞ পিপি এ্যাডঃ রমেন্দ্র বর্ধন বাপী,মাদক নিয়ন্ত্রন জেলা অফিসের উপ-পরিচালক, স্কুল ও কলেজের শিক্ষক বৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ অনেকেই।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts