September 23, 2018

অন্যের ঝগড়া গায়ে নিয়ে শাবি ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৮

shabiদুটি বিভাগের দ্বন্দ্বকে নিজেদের মধ্যে টেনে নিয়ে সংঘর্ষে জড়িয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখা ছাত্রলীগ। এতে অন্তত আটজন আহত হয়েছেন।

মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকালে কেন্দ্রীয় খেলার মাঠে ব্যবসায় প্রশাসন বিভাগ (বিবিএ) ও ইন্ড্রাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের মধ্যকার খেলা চলছিল।

ম্যাচে বিবিএ যখন হারের মুখে, তাদের কয়েকজন দর্শকের সঙ্গে আইপিই বিভাগের কয়েক শিক্ষার্থীদের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এ সময় দু’জন শিক্ষার্থী আহত হন।

আইপিই’র আহত শিক্ষার্থী সাব্বির শাখা ছাত্রলীগের সহসভাপতি অঞ্জন রায়। তিনি সাংগাঠনিক সম্পাদক নজরুল ইসলামের অনুসারি হওয়ায় খেলা শেষে বিষয়টি রাজনৈতিক ইস্যুতে চলে যায়।

বাকবিতণ্ডতার এক পর্যায়ে সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারি জাকির হোসেনকে ধাওয়া দেন নজরুল ও তার অনুসারিরা। এ সময় দু’গ্রুপ হল থেকে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত পাঁচজন আহত হয়।

আহতরা হলেন, শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, জাকির হোসেন, শাহরিয়ার হোসাইন ও সাইদুল ইসলাম।

এ বিষয়ে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম বলেন, গোলমাল দেখে মাঠে গেলে কিছু বুঝে উঠার আগেই ঝুটনের নেতৃত্বে কয়েকজন আমাকে আঘাত করে।

তবে অভিযোগ নাকচ করে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মৃন্ময় দাশ ঝুটন বলেন, দুটি আলাদা বিভাগের খেলার সময় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জাকির হোসেনের ওপর হামলা চালায় নজরুল ও তার অনুসারিরা। কিন্তু বিষয়টির সঙ্গে আমার নাম উদ্দেশ্যপ্রণোদিতভাবে জড়ানো হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আলমগীর কবির জানান, উভয়পক্ষের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে কথা বলা হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Related posts