November 16, 2018

অনুষ্ঠানে নজর কাড়তে কিভাবে মেকআপ করবেন??

সাজ- সজ্জা ডেস্কঃঃ বিয়ে কিংবা জন্মদিনের সাজটা হওয়া চাই অনুষ্ঠানের ধরন বুঝে। আবার পোশাক আর সাজের মধ্যেও একটা মেলবন্ধন থাকা চাই। জমকালো অনুষ্ঠানের সাজ একটু ভারী হয়ে থাকে। বিশেষ করে অনুষ্ঠানটি যদি রাতের হয়, তবে জমকালো সাজেই গর্জিয়াস লাগবে। আর যদি দিনের বেলায় হয়, তবে পার্টিলুক আনতে একটু ভারী মেকআপ নিন, তবে তাতে যেন স্নিগ্ধ আমেজ থাকে।

গরমের দিনের অনুষ্ঠানে খুব ভারী মেকআপ এড়িয়ে চলুন। দাগ-ছোপ বা ব্রণের সমস্যা না থাকলে শুধু ময়েশ্চারাইজার, ফাউন্ডেশন বা বেবি ক্রিম দিয়ে বেজ করে নিন। ( বাকী অংশ নীচে )


”আসল পণ্য কিনুন, ভেজালমুক্ত থাকুন”ইউকে ও বাংলাদেশে রেজিস্ট্রিকৃত কোম্পানী থেকে ইউকের বিশ্বখ্যাঁত ব্র্যান্ডের কসমেটিকস ও স্কীন কেয়ার প্রোডাক্ট প্রোডাক্ট আপনার ঘরে বসে সুলভে  পেতে ইনবক্স https://www.facebook.com/PinkTulipMartUK  করুন বা ☎ 00447828833926 (Viber/What’s App/Imu) বা করুন।
⛺ বিস্তারিত প্রোডাক্ট দেখতে ভিজিট করুনঃ http://pinktulipmart.com
🌹Payment: CASH ON DELIVERY/ bKash। 🌷We are GOOGLE Verified Business based in LONDON.🌷

NO Pre- Order ADVANCE  🎤 NO REPLICA 😭 NO WORRY!


রোদ-গরমে মেকআপ দীর্ঘস্থায়ী করতে লিক্যুইড ফাউন্ডেশন না দিয়ে লুজ ফাউন্ডেশন দিন। ডার্ক সার্কেল থাকলে কনসিলার ব্যবহার করুন। ব্রণ, মেছতার দাগ বা চোখের কোণের কালি আড়াল করতে হালকা-কনসিলার ভালো কাজে দেয়। ফাউন্ডেশন আর কনসিলার ভালোভাবে ব্লেন্ড করে এরপর ট্রান্সলুসেন্ট পাউডার লাগিয়ে নিন। এতে বেজ মেকআপ ত্বকে ঠিকমতো বসবে। আইশ্যাডোয় এখন বাদামি, সোনালি, মভ, পিচের মতো স্কিনটোন ঘেঁষা রঙগুলো ভালো চলছে। এর কোনো একটি রং দিয়ে চোখ সাজিয়ে নিন। এরপর রঙিন কাজল, আইলাইনার ও ন্যাচারাল মাশকারা ব্যবহার করুন। সবশেষে লাগিয়ে নিন ক্রিমি ম্যাট লিপস্টিক। দিনের সাজে বেবি পিংক, লাইট রেড, লাইট অরেঞ্জ রঙগুলো ভালো লাগবে। গোলাপি ও বাদামি রঙের লিপস্টিক একসঙ্গে মিশিয়ে ব্যবহার করার চলও এখন চলছে। এই রং দুপুরের সাজে ভালো লাগবে।

রাতের নিমন্ত্রণের সাজটা অবশ্যই বেশ গর্জিয়াস হতে হবে। এ ক্ষেত্রে প্রথমেই প্রাইমার লাগিয়ে নিন। এরপর ফাউন্ডেশন কিংবা প্যানকেক দিয়ে ইচ্ছামতো বেজ করুন। ত্বকে দাগ না থাকলে সরাসরি প্যানকেক ব্যবহার করতে পারেন। বেজ দীর্ঘস্থায়ী করতে বেকিং ভালো কাজে দেয়। বেকিং হলো ফাউন্ডেশন দেওয়ার পর ত্বকে একগাদা লুজ পাউডার দিয়ে ১০ মিনিট রেখে দিয়ে তারপর ব্রাশ দিয়ে বাড়তি পাউডার ঝেড়ে ফেলা। রাতের সাজে নজর দিন হাইলাইটিংয়ের দিকে। এখন সোনালি, রুপালি হাইলাইটিং আর সামান্য কনট্যুরই ট্রেন্ড। বেজ করা হলে শাইনিং হাইলাইট দিয়ে ব্লাশন করুন। বেশ গর্জিয়াস একটা লুক আসবে।

রাতের অনুষ্ঠানে চোখের জন্য ডার্ক শেডগুলো বেছে নিন। কপার, চেরি, পিচ, গোল্ডেন ব্রাউন, চকলেটের মতো মেটালিক কালারগুলো এখনকার স্টাইল। আইশ্যাডো দেওয়া শেষ হলে লাইনার দিন। লাইনার এখন টেনে দেওয়ার চল চলছে। ট্র্যাডিশনাল লুক পছন্দ করলে চোখের নিচের পাতায় কাজল দিতে পারেন। আবার গ্লসি শ্যাডোও ব্যবহার করতে পারেন। রাতের সাজে ম্যাট ন্যুড লিপস্টিক বেছে নিন। এখন মভ, চেরি, পিচ, গোলাপি রঙগুলো জনপ্রিয় ন্যুড লিপস্টিকের তালিকায় রয়েছে। রাতের সাজে ব্রিকরেড, ব্লুবেরি, ডিপ পার্পেল, কফি কালার ভালো লাগবে। নিমন্ত্রণের পোশাক হিসেবে মেয়েদের জমকালো সাজে শাড়ি অন্যতম। এখন ট্র্যাডিশনাল শাড়িরই কদর বেশি।

বিভিন্ন ধরনের সিল্ক, মসলিন, জামদানি, কাতান শাড়িগুলো এখন গার্জিয়াস উত্সবের জন্য বেছে নিতে পারেন। কাঞ্জিভরম, টাঙ্গাইল সিল্ক, বালুচুরি সিল্ক ধরনের শাড়িগুলোও দিনের নিমন্ত্রণের জন্য মানানসই। ঈদের জন্য কেনা ট্রেন্ডি লাছা ফোরটাচ, গ্রাউন্ড লং ফ্রক, লং কোটি, কেপ কোট কিংবা গাউন কামিজগুলো ঈদের রাতের পার্টিতে অনায়াসে পরা যাবে। এসেসট্রিক কাট, আনারকলি কাট, গ্রাউন্ড লং ফ্রক, কোটি কামিজ দিনের অনুষ্ঠানে তালিকায় রাখতে পারেন। যেহেতু গরম তাই স্লিভলেস পোশাক আরামদায়ক হবে। শাড়ির সঙ্গে বেছে নিতে পারেন জমকালো ব্লাউজ।

( মডেল ইসমত আহসান মনা )

Related posts