January 22, 2019

অনিল ভাইয়ের সিদ্ধান্তকে সম্মান জানাই: কোহলি

Captureস্পোর্টস ডেস্ক::একে তো চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে চির প্রতিদ্বন্দ্বীদের কাছে হার। এর ভিতর মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে অনিল কুম্বলে ও বিরাট কোহলির দ্বন্দ্ব। তাই বেশ বাজে একটা পরিস্থিতির মধ্য দিয়েই যাচ্ছে ভারতীয় ক্রিকেট।

এ দ্বন্দ্বের কারণেই দলের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন কুম্বলে। যেটা ভারতীয় সমর্থকরাসহ ক্রিকেট সংশ্লিষ্টরা মানতে পারছেননা। এজন্য কোহলিকেই দোষারোপ করছেন তারা। কুম্বলের পদত্যাগের জন্য কোহলি দায়ী হওয়ায় সমালোচনার তীরে বিদ্ধ হয়েছেন কোহলি। যদিও এ ব্যাপারে খোলাসা করে কিছু বলেননি ভারতীয় দলের অধিনায়ক।

অবশেষে মুখ খুলেছেন ভারতীয় অধিনায়ক। পাঁচ ওয়ানডে ও এক টি-টোয়েন্টি খেলতে ভারত এখন ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে কোহলির সংবাদ সম্মেলনে অবধারিতভাবে উঠেছিল কুম্বলে-প্রসঙ্গ।

এসময় কোহলি বলেন, কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন অনিল ভাই। আমরা সেই সিদ্ধান্তকে সম্মান করতে চাই। সব সময়ই একটা জিনিস বিশ্বাস করে এসেছি, ড্রেসিংরুমের কথা ড্রেসিংরুমেই থাকবে। গত তিন-চার বছর ধরে আমরা এই সংস্কৃতি তৈরি করেছি। তবুও যেটা বললাম তিনি তার সিদ্ধান্ত নিয়েছেন, সেটিকে সম্মান জানাই। এ নিয়ে সবার সামনে কথা বলতে চাই না’।

ক্রিকেটার কুম্বলকে নিয়ে কোহলির স্তুতি শোনা গেলেও কোচ কুম্বলকে নিয়ে টুঁ শব্দ করলেন না কোহলি, ‘একজন ক্রিকেটার হিসেবে দেশের হয়ে তিনি যা করেছেন, তাকে শ্রদ্ধা করি’। তার কাছ থেকে কেউ সেটা কেড়ে নিতে পারবে না।

কথার আকার-ইঙ্গিতে বোঝা যায়, অনেক কিছুই বলার ছিল কোহলির। কিন্তু বলবেন বলবেন করেও বলেননি। এতেই বোঝা যাচ্ছে ২২ গজে কোহলি যতই আক্রমণাত্মক ব্যাটিং করুন না কেন, এ বিষয়ে তিনি বেশ রক্ষণাত্মক।

Related posts