November 13, 2018

অনির্দিষ্টকালের ধর্মঘটে অচল নারায়ণগঞ্জ নৌবন্দর, পন্য নিয়ে ভোগান্তি!

রফিকুল ইসলাম রফিক
নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
ন্যূনতম মজুরি ১০ হাজার টাকা নির্ধারণসহ বেতন স্কেল ঘোষণা, দুর্ঘটনায় নিহত শ্রমিকদের ক্ষতিপূরণ পুননির্ধারণ, নৌপথে সন্ত্রাস-ডাকাতি-চাঁদাবাজি বন্ধ ও নাব্যতা রক্ষায় পদক্ষেপ গ্রহণের দাবিতে ধর্মঘট চলছে। সারা দেশের অংশ হিসেবে নারায়ণগঞ্জ থেকে সাতটি রুটে চলাচলরত যাত্রীবাহী ও মালবাহী নৌযান বন্ধ রয়েছে। তবে দুরপালার লঞ্চ বন্ধ থাকলেও স্বল্প দুরত্বে নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জে কয়েকটি লঞ্চ চলাচল করছে। নৌযান শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটে স্থবির হয়ে পড়েছে নারায়ণগঞ্জ নদী বন্দর। বন্দরে পন্য উঠানামা বন্ধ রয়েছে। নৌ চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে দূরপাল্লার যাত্রীরা।

নারায়ণগঞ্জ থেকে মোট ৭টি রুটে নৌ চলাচল করে। তার মধ্যে মুন্সীগঞ্জ ছাড়া বাকী ৬টি রুটে নৌ চলাচল বন্ধ রয়েছে। তার মধ্যে চাঁদপুর, মোহনপুর, মতলব, ষাটনল ও এখলাসপুর মন্সিগঞ্জ,ফরিদপুর নৌ চলাচল বন্ধ রয়েছে। নৌ চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

মালিক পক্ষের দাবি হাইকোর্ট নৌপরিবহন মন্ত্রীর দেয়া ঘোষণা বাতিল ও শ্রমিকদের সিবিএ এর মাধ্যমে তাদের দাবি নিয়ে মালিকদের সাথে আলোচনার আদেশ দিলেও নতুন করে কথিত সংগ্রাম পরিষদের ব্যানারে অল্প সংখ্যক শ্রমিক ঘর্মঘট করছে। কয়েকটি রুটে লঞ্চ চলাচল করছে জানিয়ে বলেন, বিকেল থেকে সদরঘাটেও চলাচল করবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts