July 18, 2018

অধ্যক্ষ ফেন্সি হত্যা রহস্য বেরিয়ে আসতে শুরু করেছে

Chandpur Police Picture-1

এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুরে মহিলা আওয়ামী লীগ নেত্রী অধ্যক্ষ শাহিন সুলতানা ফেন্সি হত্যা মামলায় অন্যতম আসামী রাকিবুল হাসান রাকিব (২৩) গ্রেফতার হয়েছে এবং খুনের ঘটনায় স্বামী অ্যাড. জহিরুল ইসলাম ও দ্বিতীয় স্ত্রী জুলেখা বেগমের সম্পৃক্ততা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। আর এতে খুনের মূল রহস্য পর্যায়ক্রমে বেরিয়ে আসতে শুরু করেছে। বুধবার বিকেলে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

পুলিশ সুপার বক্তব্যে বলেন, মামলাটি আলোচিত হওয়ার কারণে এবং সুষ্ঠ তদন্তের স্বার্থে আমরা সব তথ্য আপনাদেরকে এখনই দিতে পারছি না। ঘটনার সাথে যারা জড়িত রয়েছেন, তাদের বিষয়ে আমরা যাচাই-বাচাই করে দেখছি। আমাদের তদন্ত চলমান। আর যারা গ্রেফতার হয়েছেন, তাদেরকে ভয়ভীতি দেখানোর যে কথা বলা হচ্ছে, তা সঠিক নয়। আমরা কাউকে ভয় দেখিয়ে তথ্য নেইনি। খুনের সাথে জড়িত প্রকৃত আসামীদের চিহ্নিত করতে গণমাধ্যমের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, শাহ্ মো. মাকছুদুল আলম, গোলাম কিবরিয়া জীবন, বিএম হান্নান, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এদিকে চাঁদপুর অতিরিক্ত চীফ জুডিসিয়াল আদালত সূত্রে জানাগেছে, গ্রেফতার হওয়া রাকিবুল হাসান রাকিব অ্যাড. জহিরুল ইসলামের দ্বিতীয় স্ত্রী জুলেখা বেগম এর চাচাত ভাই। সে গত মঙ্গলবার (২৬ জুন) চাঁদপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ কায়সার মোশারফ ইউছুফের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। রাকিবের সাথে তার আরেক চাচাতো ভাই লিমনও হত্যাকান্ডের সময় ছিলো বলে সে জানায়। এ জবানবন্দিতে রাকিব ঘটনার বর্ণনা দিয়েছে। রাকিবের বাড়ি মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের রাঢ়িকান্দি গ্রামে। তার পিতার নাম আব্দুল্লাহ আল-মামুন। সে ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্র। রাকিবকে গত রোববার (২৪ জুন) ঢাকা থেকে আটক করে পুলিশ।

কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী ও ফরিদগঞ্জের গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহিন সুলতানা ফেন্সি গত (৪ জুন) সোমবার রাত সাড়ে ৭টা থেকে ১০টার মধ্যে যে কোনো সময় খুন হন। চাঁদপুর শহরের ষোলঘর এলাকার শেখ বাড়ি রোডস্থ নিজ বাসার ভিতরে এ খুনের ঘটনা ঘটে। ওই রাতেই সাড়ে ১০টার দিকে ঘটনা জানাজানি হয়। ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ ফেন্সির স্বামী অ্যাডভোকেট জহিরুল ইসলাম, দ্বিতীয় স্ত্রী জুলেখা বেগমকে ওইদিন রাতেই গ্রেফতার করেন। চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) মামলাটির তদন্ত করছেন।

Related posts