September 22, 2018

অতুল প্রসাদ সেনের ম্যুরাল উদ্বোধন করলেন সংস্কৃতিমন্ত্রী

185144a

শরীয়তপুর প্রতিনিধি: ‘মোদের গরব মোদের আশা, আ মরি বাংলা ভাষা’- গানটি বাঙালির ভাষা আন্দোলনের ইতিহাসের সঙ্গে মিশে আছে। কালজয়ী ‌এ গানের সুরকার ও গীতিকার অতুল প্রসাদ সেনের একটি ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর আজ শুক্রবার দুপুরে ম্যুরালটি উদ্বোধন করেন। শরীয়তপুরের জেলা প্রশাসনের উদ্যোগে অতুল প্রসাদ সেনের প্রতিষ্ঠিত পঞ্চপল্লী গুরুরাম উচ্চ বিদ্যালয়ের মাঠে ম্যুরালটি নির্মাণ করা হয়েছে।

মন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ নিম্ন মধ্যবিত্তের দেশে রূপান্তরিত হয়েছে। শুধু অর্থনৈতিক মুক্তি লাভ করলেই চলবে না, মনের মধ্যে আলো জ্বালাতে হবে। মনটা যদি অন্ধকার হয়ে থাকে তাহলে যে অন্ধকারের শক্তি বার বার আমাদের ওপর আঘাত হানছে, ধর্মান্ধ ও সাম্প্রদায়িক শক্তি যারা রাজনীতির নামে মানুষকে হত্যা করছে জীবন্ত মানুষ পুড়িয়ে মারছে, ওই শক্তিকে যদি পরাজিত করতে হয় তাহলে আলোকিত মানুষ লাগবে। তাই অতুল প্রসাদ, রবীন্দ্রনাথ, কাজী নজরুল ইসলামসহ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে।” অতুল প্রসাদ সেনের জন্ম বার্ষিকীতে সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে অতুল মেলা আয়োজন করারও ঘোষণ দেন মন্ত্রী।

শরীয়তপুরের জেলা প্রশাসক রাম চন্দ্র দাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সাংসদ শওকত আলী, নাহিম রাজ্জাক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুর রব মুন্সি, সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ।

Related posts