November 20, 2018

অতিরিক্ত টোল বন্ধ না হলে তেল সরবারহ বন্ধের হুমকি!

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ   রহস্যজনক কারণে মেঘনা-গোমতি সেতু টোল প্লাজায় ট্যাংকলরী থেকে ৫শত টাকার পরিবর্তে সাড়ে ১২শত টাকা টোল আদায় করা হচ্ছে যা সম্পূর্ণ অযৌক্তিক। অবিলম্বে এ অতিরিক্ত টোল আদায় বন্ধ না করা হলে আগামী রোববার থেকে পূর্বা লীয় জেলা অ লে জ্বালানী তৈল সরবারহ বন্ধ করে দেয়া হবে। রোববার সকাল সাড়ে ৮ টায় গোদনাইল পদ্মা পেট্রোলিয়াম লিমিটেডের টার্মিনাল মাঠে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল পদ্মা শাখার নব নির্বাচিত কমিটির পরিচিত সভায় বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজী আঃ মতিন মুন্সি এ কথা বলেন।

এ সময় তিনি পুলিশী হয়রানী ও ট্যাংকলরী শ্রমিকদের সাথে অশোভন আচরন বন্ধ ও ট্যাংকলরী মালিকদের শ্রমিকের ন্যায্য মজুরী প্রদানের আহ্বান জানান। বাংলাদেশ পদ্মা ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল পদ্মা শাখার সভাপতি জাহিদ হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক রেজাউল করিম, পেট্রোল পাম্প ওনার্স অ্যাসাসিয়েনের সভাপতি আতিকুর রহমান নান্নু মুন্সি, বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স ইউনিটের সভাপতি আনোয়ার হোসেন মেহেদী, সাধারন সম্পাদক হাজী মাসুদ পারভেজ, ঢাকা বিভাগীয় ট্যাংকলরী মালিক সমিতির সভাপতি হাজী আবুল হোসেন মেম্বার, সাধারন সম্পাদক ইয়ার হোসেন ভূঁইয়া, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন পদ্মা ইউনিটেড সাধানর সম্পাদক ফারুক হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন প্রমূখ।

আঃ মতিন মুন্সি বলেন, পুলিশ কাগজ পত্র চেক করার নামে রাস্তায় তেল বহনকরী ট্যাংকলরী দাঁড় করিয়ে চালক, হেলপারদের সাথে অশোভন আচরন করে থাকে। পরে জোর পূর্বক তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা করে। এরপর যদি কোন পুলিশ রাস্তায় গাড়ি দাড় করিয়ে হয়রানী করে সেখানেই এর প্রতিবাদ করা হবে। এ ঘটনা দেশের যে জেলা অভ্যন্তরে ঘটুক সেই জেলায় এর প্রতিবাদে জ্বালানী তেল সরবারহ বন্ধ করে দেয়া হবে।

অনুষ্ঠানে গোদনাইল পদ্মা শাখার নব নির্বাচিত কমিটির সভাপতি জাহিদ হোসেন বলেন, সারাদেশে এক ভাড়ার পরিমাপে তৈল সরবারহ করা হয়ে থাকে। এতে করে শ্রমিক মালিকরা ক্ষতির ঝুঁকির মধ্য দিয়ে তেল সরবারহ করে আসছে। এর মধ্যে মেঘনা-গোমতি সেতু টোল প্লাজায় অতিরিক্ত টোল আদায়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়ে পড়ছে মালিক-শ্রমিকরা। তাই অবিলম্বে এ অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবী জানান তিনি।

সাধারন সম্পাদক ফারুক হোসেন শ্রমিকদের পয়নিস্কাষন ব্যবস্থাসহ টার্মিনালে বিশ্রামাগার নির্মানের দাবী জানান।  অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক রেজাউল করিম নবনির্বাচিত কমিটির কর্মকর্তাদের সাথে শ্রমিকদের পরিচয় করিয়ে দেন। অনুষ্ঠানের সার্বিক পরিচালনা ও সঞ্চালনে ছিলেন গোদনাইল পদ্মা শাখার নব নির্বাচিত কমিটির সাধারন সম্পাদক মোঃ ফারুক হোসেন।

প্রসঙ্গত, ট্যাংকলরী শ্রমিক স্বার্থ ও অধিকার সংরক্ষনসহ শ্রমিকদের বিভিন্ন দাবী আদায়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল পদ্মা শাখায় মোঃ জাহিদ হোসেনকে সভাপতি, মোঃ ফারুক হোসেনকে সাধারন সম্পাদক ও মোঃ আবুল হোসেনকে সাংগনিক সম্পাদক করে ২৭ সদস্যবিশিষ্ট একটি কার্য কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় কমিটি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts