November 19, 2018

অকার্যকর রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে চিহ্নিত করার চক্রান্ত চলছে – গোলাম মোস্তফা

অমিত রায়
ঢাকা থেকেঃ
বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আজকে দেশে ষড়যন্ত্র আর চক্রান্তের ভিন্নমুখী রাজনীতি চলছে। সেই রাজনীতি হচ্ছে বাংলাদেশের স্বাধীনতা বিপন্নের রাজনীতি। বাংলাদেশের মানুষকে আজকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করবার চক্রান্ত, অকার্যকর রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে চিহ্নিত করার চক্রান্ত চলছে। তিনি মরহুম জননেতা শফিকুল গানি স্বপনের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং তাঁর রাজনৈতিক প্রজ্ঞার কথা স্মরণ করে বলেছেন, আমাদের প্রয়াত নেতা শফিকুল গানি স্বপনকে শুধু স্মরণ করব না, অনুসরণ করব। তিনি সঠিকভাবে উপলব্ধি করেছিলেন বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। আর তাই তিনি জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত জাতীয় ঐক্যের রাজনীতি করেছেন।

এম. গোলাম মোস্তফা ভুইয়া আজ মঙ্গলবার সকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ‘র সাবেক চেয়ারম্যান ও প্রাক্তন মন্ত্রী জননেতা শফিকুল গানি স্বপনের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখছিলেন। ন্যাপ নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু‘র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, নগর যুগ্ম আহ্বায়ক মোঃ আনছার রহমান শিকদার, বাসন্তি বরুয়া বাবলী, জিল্লুর রহমান পলাশ, আবদুল্লাহ আল-কাউছারী, সোলায়মান সোহেল প্রমুখ।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আজকের বাস্তবতা হচ্ছে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য, বাংলাদেশের মানুষের অধিকার রক্ষা করার জন্য, তার ভোট দেবার অধিকার রক্ষা করার জন্য, তার লেখা ও কথা বলার স্বাধীনতা রক্ষা করার জন্য আজকে সমগ্র জাতির ঐকবদ্ধ হওয়া। যে জন্য শফিকুল গানি স্বপন লড়াই ও সংগ্রাম করেছেন।

স্মরণসভা মেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা কওে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

আরও খবর………।।

ডিমলায় শফিকুল গানি স্বপনের কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ সাবেক চেয়ারম্যান ও প্রাক্তন মন্ত্রী জননেতা শফিকুল গানি স্বপনের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সকালে নীলফামারী জেলার ডিমলা উপজেলা সুন্দরখাতায় স্বপন মাদ্রাসার পাশে কবরস্থানে অবস্থিত কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন নীলফামারী জেলা ন্যাপ‘র নির্বাহী সদস্য ওয়াহেদুর রহমান, ডিমলা উপজেলা আহ্বায়ক শাহ আজিজুল ইসলাম, সদস্য সচিব মোফাক্কারুল ইসলাম পেলাব, যুগ্ম-আহ্বায়ক মাহবুবুর রহমান, মোনাজ্জেম হোসেন দুদু, ডেমার উপজেলা আহ্বায়ক আবদুল বাতেন, যুগ্ম আহ্বায়ক জনবন্ধু রায়, জলঢাকা উপজেলা আহ্বায়ক সেলিম রেজা-সহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীবৃন্দ।

এসময় নেতৃবৃন্দ জননেতা শফিকুল গানি স্বপনের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছেন, ষড়যন্ত্রের মধ্য দিয়ে জাতীয়তাবাদী, দেশপ্রেমিক ও গণতান্ত্রিক শক্তিকে ধ্বংস করার চক্রান্ত চলছে। এই চক্রান্ত প্রতিরোধে শফিকুল গানি স্বপনের প্রদর্শিত পথে জাতীয় ঐক্যের রাজনীতিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম

Related posts