November 19, 2018

অংশগ্রহনকারী ২শ জনের মধ্যে সুযোগ পেলেন নারীসহ ১০


শামসুজ্জোহা পলাশ,
চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
চুয়াডাঙ্গায় প্রথম বারের মত সাঁতারু অন্বেষনে অনুষ্ঠিত হয়ে গেল সেরা সাঁতারুর বাছাঁই পর্ব প্রতিযোগিতা। সোমবার সকালে চুয়াডাঙ্গা সদর উপজেলার ঠাকুরপুর গ্রামে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা পর্ব।প্রতিযোগিতায় চুয়াডাঙ্গা জেলার চারটি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২শ ৭ জন প্রতিযোগী অংশগ্রহন করেন। বাংলাদেশ নৌ বাহিনী ও সুইমিং ফেরারেশনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এই বাছাই পর্বে ৪টি ক্যাটাগিরিতে ১১ থেকে ১৮ বছর বয়সী প্রতিযোগীরা অংশগ্রহন করেন।

নৌবাহিনীর টিম লিডার কমান্ডার এস এম মাহমুদুর রহমান (সি) পিএসসি, বিএন জানান, বাংলাদেশে প্রথম বারের মত সাঁতারু অন্বেষণে সেরা সাঁতারুর খোজে বাংলাদেশ বাছাই পর্ব শুরু হয়েছে। ইতিমধ্যে আমরা ৩০টি জেলায় বাছাই শেষ করেছি। আমাদের মূল লক্ষ্য প্রতিভাবান সাঁতারু খুজে বের করে জাতীয় পর্যায়ে নিয়ে আসা।

বাাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি আব্দুল মান্নান জানান, আমাদের এই প্রচেষ্টা থেকেই আমরা তুলে আনবো সেরা সাঁতারুদের। জাতীয় পর্যায় কয়েক দফা বাছাই শেষে তারাই এসএ গেমস ও অলিম্পিক গেমসসহ বিভিন্ন আর্ন্তজাতিক ইভেন্টে অংশগ্রহন করে বাংলাদেশের ভাবমূত্তি উজ্জল করবে।

চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার জানান, প্রতিযোগিতাটি সফল করতে আমরা সর্বাত্তক চেষ্টা করেছি। গত কয়েকদিন ধরে আমরা জেলার প্রত্যন্ত অ লে সাঁতারু অন্বেষণে অনুসন্ধান চালিয়েছি। আজ সাঁতারুদের স্বর্তস্ফুত অংশগ্রহন প্রমান করেছে আমরা সফল হয়েছি।

বাংলাদেশ নৌবাহিনীর মিডিয়া উইং (সাতার) মুমিনুল ইসলাম জানান, চুয়াডাঙ্গায় অংশগ্রহনকারী ২শ ৭ জনের মধ্যে ঢাকায় সুযোগ পেয়েছেন এক নারীসহ ১০জন সাতারু।

এরআগে ফিতে ও বেলুন উড়িয়ে সাঁতারু অন্বেষন বাছাই পর্বের উদ্বোধন করেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুছ।

প্রসঙ্গত. সারা বাংলাদেশ থেকে বাছাই শেষে ২য় পর্বে ১হাজার জনকে ঢাকায় আনা হবে। এরপর সেখানে তিনটি পর্বে বাছাই শেষে ৬০ জন সাঁতারুকে দেশ সেরা সাঁতারু নির্বাচিত করা হবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts